ইয়াবায় কাবু টেকনাফ: ধরা পড়লো আরও ৪ মাদক কারবারি!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


কিছুতেই বন্ধ হচ্ছেনা মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মরননেশা ইয়াবার পাচার আগ্রাসন!

অনুসন্ধানে দেখা যায়, এমন কোন দিন নেই, রাত নেই, মাদক পাচার প্রতিরোধে দায়িত্বরত সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের হাতে ছোট, বড় ইয়াবার চালানসহ আটক হচ্ছে না মাদক ব্যবসায়ীরা!

তারই সূত্র ধরে ৩ এপ্রিল (শুক্রবার) দিবাগত গভীর রাতে গোপন সংবাদের তথ্য অনুযায়ী, টেকনাফ থানার আওয়তাদ্বীন হোয়াইক্যং পুলিশ ফাঁড়িতে কর্মরত এসআই নুরে আলম’র নেতৃত্ব পুলিশের একটি দল হোয়াইক্যং ইউপি কাটাখালী এলাকায় মাদক বিরোধী একটি অভিযান পরিচালনা করে ৪ জন ইয়াবা ব্যবসায়ীকে আটক করে।

এরপর আটক ৪ যুবকের দেহ তল্লাশী করে ১,৫৩০ পিচ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।ধৃত ৪ অপরাধী হচ্ছে, কক্সবাজার রামু ধলির ছড়া এলাকার মো. গুরা মিয়ার পুত্র মো.রুবেল (২৭), মহেশখালী পৌরসভা ৫নং ওয়ার্ড এলাকার রনজিত কুমার দে’র পুত্র সুজিদ দে (২১), একই এলাকার আব্দুল হাকিম’র পুত্র মো.আলমগীর প্রকাশ ফরিদ (২০), টেকনাফ হোয়াইক্যং খারিঙ্গাঘোনা এলাকার হরি পদ শর্মার পুত্র ছোটন শর্মা রুপন (২৫)।

অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, আটক ৪ ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে কারাগারে প্রেরন করা হয়েছে। তিনি বলেন, মাদক পাচার প্রতিরোধ ও কারবারীদের আটক করতে পুলিশ সদস্যরা সদা প্রস্তুত রয়েছে।

মাদক কারবারে জড়িত অপরাধীদে ধৃত করতে স্থানীয়রা তথ্য দিয়ে সহযোগীতা করলে মরননেশা ইয়াবার পাচার আগ্রাসন অনেকটা কমে আসবে।